The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৩, ১৬ পৌষ ১৪২০, ২৬ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ শমসের মবিন চৌধুরী আটক | বুধবার সকাল ছয়টা থেকে লাগাতার অবরোধের ডাক ১৮ দলের | কাল ব্যাংক ও পুঁজিবাজার বন্ধ | বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী আটক | ২ দিনের রিমান্ডে হাফিজ | বিরোধী দলের আন্দোলনের মূল লক্ষ্য মানুষ হত্যা: প্রধানমন্ত্রী | ছাড়া পেলেন সেলিমা হীরা হালিমা | ৩১ ডিসেম্বর রাতে সভা-সমাবেশ নিষিদ্ধ : ডিএমপি | রাজশাহীতে ৪৪টি তাজা ককটেল ও সাড়ে ৪ কেজি গানপাউডার উদ্ধার | মোহাম্মদপুরে ২০০ হাতবোমাসহ আটক ৩ | প্রাথমিকে পাস ৯৮.৫৮

'রবিবারের অভিজ্ঞতা নিয়ে সোমবারের নিরাপত্তা'

রাজধানীতে পুলিশের প্রস্তুতি

পিনাকি দাসগুপ্ত

গতকাল রবিবারের অভিজ্ঞতার ভিত্তিতে আজ সোমবারের নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। নেয়া হয়েছে আরও কিছু নতুন পদক্ষেপ । আজ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা থাকবে আরও কঠোর অবস্থানে। রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে এমন প্রশ্নের জবাবে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (গোয়েন্দা) মনিরুল ইসলাম এ তথ্য জানান।

গতকাল ছিল ১৮ দলের 'গণতন্ত্রের অভিযাত্রা' কর্মসূচি'। নগরবাসীর নিরাপত্তা বিঘ্নিত হতে পারে এ আশংকায় রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সমানে গণজমায়েতের অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গতকাল একই কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। আর এ ঘোষণার পরপরই মহানগর পুলিশ নতুন করে নিরাপত্তা ঢেলে সাজায়। পুলিশ ও র্যাবের পাশাপাশি রাজধানীতে থাকছে বিজিবি সদস্যরা।

অতিরিক্ত আইজিপি শহিদুল হক জানিয়েছেন, নগরবাসীর নিরাপত্তার কথা চিন্তা করে পুলিশ দায়িত্ব পালন করবে। কোন অবস্থায় এ অবৈধ গণজমায়েত বা সমাবেশ করতে দেয়া হবে না। তিনি জানান, গতকাল নগরীর কয়েকটি জায়গায় জামায়াত- শিবির নাশকতার চেষ্টা করছিল। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে থাকার কারণে কোন ধরনের নাশকতা করতে পারেনি। আগামীকালও (আজ সোমবার) করতে দেয়া হবে না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম জানান, রবিবারের অভিজ্ঞতার আলোকে রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। আইন- শৃঙ্খলা বাহিনীর সদস্যদের আরও সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

ডিএমপি সদর দফতরের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, গণজমায়েত কর্মসূচি ঘিরে জামায়াত-শিবিরের ব্যাপক নাশকতার পরিকল্পনা ছিল। কিন্তু আগাম পস্তুতি থাকায় তা করতে পারেনি। আইন-শৃঙ্খলা বাহিনীর সতর্ক নজরদারির পরও মালিবাগ চৌধুরী পাড়া এলাকায় জামায়াত-শিবির অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণসহ নাশকতার চেষ্টা করেছিল। এসব বিষয় মাথায় রেখেই নগরীর বেশ কয়েকটি এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

র্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক উইং কমান্ডার এ টি এম হাবিবুর রহমান জানান, র্যাব সদস্যরা রবিবারের মত সোমবারও একইভাবে দায়িত্ব পালন করবে।

নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের জলকামান ও সাঁজোয়া যান প্রত্যাহার করা হয়নি। গোটা নয়াপল্টন এলাকায় রাখা হয়েছে কয়েক স্তর নিরাপত্তা বলয়। একইভাবে নাইটিঙ্গেল ও ফকিরাপুল মোড়ে বসানো হয়েছে চেক পোস্ট।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'এক এগারোর কুশলিবরা আবার সক্রিয় ও সোচ্চার হয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
4 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ২৩
ফজর৩:৪৪
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :