The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৩, ১৬ পৌষ ১৪২০, ২৬ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ শমসের মবিন চৌধুরী আটক | বুধবার সকাল ছয়টা থেকে লাগাতার অবরোধের ডাক ১৮ দলের | কাল ব্যাংক ও পুঁজিবাজার বন্ধ | বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী আটক | ২ দিনের রিমান্ডে হাফিজ | বিরোধী দলের আন্দোলনের মূল লক্ষ্য মানুষ হত্যা: প্রধানমন্ত্রী | ছাড়া পেলেন সেলিমা হীরা হালিমা | ৩১ ডিসেম্বর রাতে সভা-সমাবেশ নিষিদ্ধ : ডিএমপি | রাজশাহীতে ৪৪টি তাজা ককটেল ও সাড়ে ৪ কেজি গানপাউডার উদ্ধার | মোহাম্মদপুরে ২০০ হাতবোমাসহ আটক ৩ | প্রাথমিকে পাস ৯৮.৫৮

বিএনপির পল্টন অফিস ঘিরে ছিল আইন-শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিক

ইত্তেফাক রিপোর্ট

'গণতন্ত্রের অভিযাত্রা' শেষে রাজধানীর নয়াপল্টনে ১৮ দল যে কোনো মূল্যে সমাবেশ করার ঘোষণা দিলেও গতকাল রবিবার ওই এলাকায় কোনো নেতা-কর্মীকেই দেখা যায়নি। ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য আর গণমাধ্যমকর্মী ছাড়া সেখানে কারোই উপস্থিতি চোখে পড়েনি। সমাবেশেরও কোনো প্রস্তুতি ছিল না। বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ছিল তালাবদ্ধ। এর সামনের প্রায় এক কিলোমিটার সড়কের দুই মাথায় ছিল কড়া পুলিশি ব্যারিকেড। আশপাশের সকল অলি-গলিপথেও ছিল ব্যারিকেড। সব ধরনের বাধা উপেক্ষা করে নয়াপল্টনে গতকাল সকাল ১০টা থেকে ১১টার মধ্যে সমাবেশের কার্যক্রম শুরু করার ঘোষণা দিয়েছিল ১৮ দল। তবে সেখানে উপস্থিত হওয়া তো দূরের কথা, জোটের কোনো নেতাকর্মীকে ওই এলাকায় আসার চেষ্টা করতেও দেখা যায়নি। গত প্রায় এক মাসের মতো গতকালও বিএনপির কার্যালয়ের মূল ফটক ভেতর থেকে তালাবদ্ধ ছিল। কার্যালয়ের সামনে একটি জলকামান ও একটি প্রিজনভ্যান ছিল সার্বক্ষণিক। কার্যালয়ের সামনে পুলিশ, র্যাব, বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন ছিল।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকা ঘিরেও ছিল ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। নয়াপল্টনে ঢোকার সব পথে ব্যারিকেড বসিয়ে অবস্থান নেয় পুলিশ। ওই এলাকার সব দোকানপাটও ছিল বন্ধ। পুলিশের কর্মকর্তারা বলেছেন, যেহেতু সমাবেশের অনুমতি নেই, সেজন্য সমাবেশ হতে দেয়া হবে না।

সাধারণ মানুষ এসব এলাকা দিয়ে হেঁটে পার হতে পেরেছেন। তবে তাদের প্রত্যেককেই তল্লাশি ও জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে। কাউকে কোনোখানে জড়ো হতে কিংবা দাঁড়াতেই দেয়া হয়নি। পরিচয় নিশ্চিত হওয়ার পর গাড়ি নিয়ে গণমাধ্যমকর্মীদের ওই এলাকায় প্রবেশ করতে দেয়া হয়। এর বাইরে অন্য কোনো যানবাহন বিএনপি কার্যালয়ের সামনের সড়ক দিয়ে যাতায়াত করতে পারেনি।

বেলা ১১টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের তিন নেতাকর্মী আসেন। সঙ্গে সঙ্গে তাদের আটক করে পল্টন থানায় নিয়ে যায় পুলিশ। সাবেক এমপি রওশন আরা ফরিদ ছাড়া আটক অপর দু'জন হলেন জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সাদিয়া হক ও জান্নাতুল ফেরদৌস। এর আগে সকাল ১০টার দিকে নাইটিঙ্গেল মোড়ে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করার অভিযোগে আবু তাহের ও ইসমাইল নামের দু'জনকে আটক করে পুলিশ।

এদিকে বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার জানিয়েছেন, বেলা সাড়ে ১১টার দিকে মালিবাগের কাছে শিল্পী-সাহিত্যিক-কবিরা সমবেত হয়ে নয়া পল্টনের কার্যালয়ের অভিমুখে যাত্রা করলে পুলিশ তাদের ধাওয়া দেয়।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'এক এগারোর কুশলিবরা আবার সক্রিয় ও সোচ্চার হয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
1 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ২৩
ফজর৩:৪৪
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :