The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৩, ১৬ পৌষ ১৪২০, ২৬ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ শমসের মবিন চৌধুরী আটক | বুধবার সকাল ছয়টা থেকে লাগাতার অবরোধের ডাক ১৮ দলের | কাল ব্যাংক ও পুঁজিবাজার বন্ধ | বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী আটক | ২ দিনের রিমান্ডে হাফিজ | বিরোধী দলের আন্দোলনের মূল লক্ষ্য মানুষ হত্যা: প্রধানমন্ত্রী | ছাড়া পেলেন সেলিমা হীরা হালিমা | ৩১ ডিসেম্বর রাতে সভা-সমাবেশ নিষিদ্ধ : ডিএমপি | রাজশাহীতে ৪৪টি তাজা ককটেল ও সাড়ে ৪ কেজি গানপাউডার উদ্ধার | মোহাম্মদপুরে ২০০ হাতবোমাসহ আটক ৩ | প্রাথমিকে পাস ৯৮.৫৮

আন্দোলনে ব্যর্থ হয়ে নাটক করলেন খালেদা জিয়া

----সৈয়দ আশরাফ

ইত্তেফাক রিপোর্ট

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, 'মার্চ ফর ডেমোক্রেসি' কর্মসূচি দিয়ে দেশের পরিস্থিতি অস্থিতিশীল করার প্রয়াস চালিয়ে আবার ব্যর্থ হলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দলের নেতাকর্মী ও সাধারণ জনগণের সাড়া না পেয়ে উনি সমাবেশে যোগ দেয়ার নাটক করেছেন। আসলে তার সমাবেশে যাওয়ার কোন আন্তরিকতা ছিল না। তার কর্মসূচির সঙ্গে জনগণের আত্মিক কোনো সম্পর্ক নেই। এ কারণে যতবার উনি কর্মসূচি দিয়েছেন, ততবারই জনগণ তা প্রত্যাখান করেছে। বিরোধী দলের গণতন্ত্রের অভিযাত্রা কর্মসূচির মেয়াদ বৃদ্ধি পেলেও তাতে আতঙ্কিত না হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, জনগণের জানমালের নিরাপত্তা নিতে সরকার সবই করবে।

গতকাল রবিবার বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন। সৈয়দ আশরাফ বলেন, আগামী ৫ জানুয়ারি নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে এবং জনগণ তা সফল করবে। সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় নির্বাচনের কোন বিকল্প নেই। নির্বাচন বন্ধ করলে জাতির জন্য ভয়ংকর পরিবেশ সৃষ্টি হতে পারে। সংবিধানের বাইরে গেলে অপশক্তির উত্থানের সুযোগ থাকে। তিনি বলেন, খালেদা জিয়ার কর্মসূচি সম্পূর্ণ ভাওতাবাজি ও নাটক। এই ধরনের নাটক মাঝে মাঝে করলে অনেকে আনন্দ পায়, আমি পাই না। বিরোধী দলীয় নেত্রীর কাছ থেকে আমরা সিরিয়াস কিছু আশা করি। তবে শিষ্টাচার বহির্ভূত কোনো কাজ সফল হবে না। আশরাফ বলেন, গতকাল হাইকোর্টের সামনে ছাত্রদল ও শিবিরের ক্যাডাররা কালো কোট পরে উকিল সেজে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটিয়েছে। সেখানে বিএনপি নেতা লে. জে. (অব.) মাহবুবুর রহমান, সাবেক মন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী ও ড. ওসমান ফরুক নেতৃত্ব দেন। কিন্তু উপস্থিত কেউই আইনজীবী নয়। তিনি বলেন, চোরাগুপ্তা হামলার মাধ্যমে দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কিছুই হয়নি। অথচ আপনারা (সাংবাদিক) ভয়ানক ভয়ানক হেডলাইন করেছিলেন। সে সময় মনে হয়েছিল দেশে যেন কিয়ামত হয়ে যাবে। কিন্তু বাস্তবে কিছুই হলো না। বিরোধী দলের এই কর্মসূচিকে চুপসানো বেলুন আখ্যায়িত করে তিনি বলেন, বেলুনে আলপিন দিয়ে খোঁচা দিলে দুইভাবে বাতাস বের হয়। এক. আওয়াজ করে; দুই. ফুস করে। যেটা হয়েছে তা হল 'ড্যাম্প স্কুইব (ভেজা থাকায় যে বাজি ফোটে না)'।

শনিবার নাগরিক সমাজ আয়োজিত গোলটেবিল বৈঠকের সমালোচনা করে সৈয়দ আশরাফ বলেন, ওই বৈঠকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী, সহ-সভাপতি শমসের মবিন চৌধুরী, স্থায়ী কমিটির সদস্য লে. জে. মাহবুবুর রহমান উপস্থি ছিলেন। এতে আওয়ামী লীগের কোন নেতাকে আমন্ত্রণ জানানো হয়নি। এতেই বোঝা যায় যে, এরা কত রাজনৈতিক শিষ্টাচার বর্জিত। তিনি বলেন, ওয়ান ইলেভেনের সময় আমরা তাদের দেখেছি। আবারো ওয়ান ইলেভেনের মতো একটি অগণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার প্রয়াসই ছিল ওই বৈঠক। এটি ছিল সম্পূর্ণ দলীয় বৈঠক। বিএনপি নেতাদের নেতৃত্বে এটা করা হয়েছিল।

রাজপথ আওয়ামী লীগের দখলে থাকা প্রসঙ্গে সৈয়দ আশরাফ বলেন, বিরোধী দলের নেতাকর্মীদের কোনো ধরনের বাধা দেয়া হয়নি। কাউকেই বাধা দেয়া হচ্ছে না। তারা স্বাধীনভাবে কর্মসূচি পালন করতে পারেন। আমরা অনুরোধ করব যেন কর্মসূচির নামে আর লাশ না পড়ে।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি প্রমুখ উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'এক এগারোর কুশলিবরা আবার সক্রিয় ও সোচ্চার হয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
1 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ২০
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :