The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৩, ১৬ পৌষ ১৪২০, ২৬ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ শমসের মবিন চৌধুরী আটক | বুধবার সকাল ছয়টা থেকে লাগাতার অবরোধের ডাক ১৮ দলের | কাল ব্যাংক ও পুঁজিবাজার বন্ধ | বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী আটক | ২ দিনের রিমান্ডে হাফিজ | বিরোধী দলের আন্দোলনের মূল লক্ষ্য মানুষ হত্যা: প্রধানমন্ত্রী | ছাড়া পেলেন সেলিমা হীরা হালিমা | ৩১ ডিসেম্বর রাতে সভা-সমাবেশ নিষিদ্ধ : ডিএমপি | রাজশাহীতে ৪৪টি তাজা ককটেল ও সাড়ে ৪ কেজি গানপাউডার উদ্ধার | মোহাম্মদপুরে ২০০ হাতবোমাসহ আটক ৩ | প্রাথমিকে পাস ৯৮.৫৮

কমলাপুরে বোমায় রেলের নিরাপত্তা কর্মী নিহত

ইত্তেফাক রিপোর্ট

রাজধানীর কমলাপুর রেল স্টেশনে বোমা হামলায় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) এক কর্মী নিহত হয়েছেন। গতকাল বিকাল ৩টার দিকে স্টেশনের ২ নম্বর প্লাটফর্মের কাছে রেললাইনে এই হামলার ঘটনা ঘটে। এতে হামলাকারীরাও আহত হয়েছেন। তাদের কমলাপুর রেলওয়ে হাসপাতালে প্রাথমিক চিকিত্সার পর থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে রেল পুলিশের কমলাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মজিদ জানান। নিহত আবুল কাশেম (২৬) রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সিপাহী। তার বাড়ি গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার উজানি গ্রামে। কাশেমের দুইটি সন্তান রয়েছে।

ওসি আব্দুল মজিদ জানান, খিলগাঁও রেলক্রসিং দিয়ে কেউ যেন কমলাপুর রেলস্টেশনে ঢুকতে না পারে এজন্য স্টেশন থেকে ২শ' গজ উত্তরে রেললাইনে জিআরপি ও আরএনবি'র সদস্যরা নিরাপত্তার দায়িত্বে ছিলেন। ঘটনার সময় কাছাকাছি দায়িত্বরত আরেক সিপাহী মণিশঙ্কর জানান, ডিউটি শেষে আবুল কাশেম বাসায় ফিরছিলেন। ১৭ নম্বর বীটের রেললাইন ধরে এগিয়ে যাওয়ার সময় দুই যুবককে একটি কালো রঙের ব্যাগ বহন করতে দেখেন। তিনি ঐ ব্যাগ তল্লাশি করার চেষ্টা করেন। এসময় ব্যাগ বহনকারীদের মধ্যে আমিনুল ব্যাগের চেইন খুলে ভিতরে হাত দেন। আমিনুল ব্যাগের ভিতর থেকে হাত বোমা বের করে তার মুখে আঘাত করে। কাশেমের মুখমণ্ডল ক্ষত-বিক্ষত হয়ে ঘটনাস্থলেই নিহত হন। হামলাকারী আমিনুলের দুই হাতের কবজি পর্যন্ত ক্ষত-বিক্ষত হয়। তার সহযোগী আলমের বাম চোখ ক্ষত-বিক্ষত হয়। ঘটনার পর পর আহত দুই হামলাকারীকে আরএনবির সদস্যরা আটক করে। তাদের রেলওয়ে হাসপাতালে চিকিত্সা দিয়ে কমলাপুর জিআরপি থানায় নেয়া হয়। ঘটনার পর রেলমন্ত্রী মুজিবুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, বিরোধী দল গণতন্ত্রের নামে অরাজকতা সৃষ্টি করছে। তারা পরিকল্পিতভাবে রেলস্টেশনে হামলা চালিয়ে আরএনবি'র সদস্যকে হত্যা করেছে। এ ব্যাপারে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে। রেলমন্ত্রী মুজিবুল হক তাত্ক্ষণিকভাবে নিহত সিপাহীর পরিবারকে এক লাখ টাকা সাহায্য দেয়ার ঘোষণা দেন। এছাড়া দুই বোমাবাজকে আটক করার জন্য আরএনবি'র চার সদস্যকেও পুরস্কৃত করার ঘোষণা দেন তিনি।

কমলাপুর জিআরপি থানার ওসি আব্দুল মজিদ জানান, এই ঘটনায় আটক দুইজনকে আসামি করে জিআরপি কমলাপুর থানায় ৩০২ ধারায় একটি হত্যা মামলা করা হয়েছে। আসামিদের জিজ্ঞাসাবাদ করে এর সঙ্গে জড়িত আর কেউ থাকলে তাদেরও আসামি করা হবে বলে জানান তিনি।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'এক এগারোর কুশলিবরা আবার সক্রিয় ও সোচ্চার হয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
1 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ১৩
ফজর৩:৫৪
যোহর১১:৫৫
আসর৪:৩৩
মাগরিব৬:৩৫
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:১৭সূর্যাস্ত - ০৬:৩০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :