The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৩, ১৬ পৌষ ১৪২০, ২৬ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ শমসের মবিন চৌধুরী আটক | বুধবার সকাল ছয়টা থেকে লাগাতার অবরোধের ডাক ১৮ দলের | কাল ব্যাংক ও পুঁজিবাজার বন্ধ | বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী আটক | ২ দিনের রিমান্ডে হাফিজ | বিরোধী দলের আন্দোলনের মূল লক্ষ্য মানুষ হত্যা: প্রধানমন্ত্রী | ছাড়া পেলেন সেলিমা হীরা হালিমা | ৩১ ডিসেম্বর রাতে সভা-সমাবেশ নিষিদ্ধ : ডিএমপি | রাজশাহীতে ৪৪টি তাজা ককটেল ও সাড়ে ৪ কেজি গানপাউডার উদ্ধার | মোহাম্মদপুরে ২০০ হাতবোমাসহ আটক ৩ | প্রাথমিকে পাস ৯৮.৫৮

দ্বিতীয় হয়েছে পঞ্চম স্থানের আইডিয়াল স্কুল এন্ড কলেজ

ইত্তেফাক রিপোর্ট

বাইরে যখন রাজনৈতিক অস্থিরতা টানটান উত্তেজনা তখন নগরীর আইডিয়াল স্কুল এন্ড কলেজে বাদ্য-বাজনা নিয়ে দ্বিতীয়স্থান অধিকার করার উত্সব করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানায়, এবছর উত্কণ্ঠার মধ্যে পরীক্ষা দিয়েছে তারা, ফলাফলও প্রকাশ পেয়েছে রাজনৈতিক অস্থিরতার মধ্যে। তাই ভাল করার আনন্দটা কোনরকম করে নিচ্ছেন তারা। এমন পরিস্থিতি না হলে আরও উত্সব করা যেত বলে জানান অভিভাবকরা।

৯৮.৪৬ শতাংশ পাশের হার নিয়ে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় দ্বিতীয় স্থান অধিকার করেছে আইডিয়াল স্কুল এন্ড কলেজ। গত বছর এই প্রতিষ্ঠানের অবস্থান ছিল পঞ্চম। এবছর বিদ্যালয়ের ৪টি শাখার মোট ১ হাজার ৩৮৩ জন পরীক্ষার্থী অংশ নেয়। যার মধ্যে কৃতকার্য হয় ১ হাজার ৩৮২ জন। মোট জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৩২০ জন। মতিঝিল শাখা ব্যতীত সকল শাখায় পাসের হার ছিল একশ' শতাংশ।

নিয়মিত মডেল টেস্ট, সময়ের আগে সিলেবাস শেষ করা এবং বার বার সিলেবাস ঝালাই করার ফসল এই ফলাফল— একথা উল্লেখ করে প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহান আরা বেগম বলেন, অভিভাবক ও শিক্ষার্থীরা আমাদের পূর্ণ সহযোগিতা করেছেন। এ বছরের শুরু থেকেই রাজনৈতিক অস্থিরতা। ফলে আমাদের শিক্ষকরা সেই অনুযায়ী শিক্ষার্থীদের প্রস্তুত করেন। তিনি জানান, রাজনৈতিক অস্থিরতার জন্য তার বিদ্যালয়ে নভেম্বরের ৪ তারিখ থেকে কোন শুক্র-শনিবার বন্ধ ছিল না। ফলে তারা সকল বার্ষিক পরীক্ষাও নিতে পারেননি। রাজনৈতিক পরিস্থিতির প্রভাব সম্পর্কে শাহান আরা বেগম বলেন, পরীক্ষা মানেই স্নায়ুর চাপ, তারপরও এমন পরিস্থিতি পরীক্ষার্থীদের স্নায়ুর চাপ আরও একটু বাড়িয়ে দেয়। তবে প্রস্তুতি ভাল থাকলে চাপ কিছুটা কম থাকে। সৃজনশীল পদ্ধতি এবং এই ফলাফল মেধা নির্ধারণ কতটা যথাযথ এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৩২০ জন যারা জিপিএ-৫ পেয়েছে তাদের সকলেই একরকম মেধাবী নয়, এমনকি আমি সবাইকে ঐ অর্থে মেধাবী বলবও না। মাকর্েসর ভিত্তিতে ফলাফল হলে যেমন মেধাবী নির্ণয় করা যেত। শ্রেণীকক্ষে কার্যক্রম দেখে আমরা বুঝতে পারি কারা প্রকৃত মেধাবী। ধারাবাহিকভাবে ভাল ফলাফল করার নেপথ্যে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকের নিয়মানুবর্তীতার কথা উল্লেখ করেন তিনি।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'এক এগারোর কুশলিবরা আবার সক্রিয় ও সোচ্চার হয়েছেন।' আপনিও কি তাই মনে করেন?
5 + 7 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ৮
ফজর৩:৫৭
যোহর১১:৫৫
আসর৪:৩২
মাগরিব৬:৩৩
এশা৭:৫২
সূর্যোদয় - ৫:১৯সূর্যাস্ত - ০৬:২৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :