The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ৩১ ডিসেম্বর ২০১২, ১৭ পৌষ ১৪১৯, ১৭ সফর ১৪৩৪
সর্বশেষ সংবাদ রাজধানীতে বর্ষবরণে নাশকতা ঠেকাতে মাঠে নেমেছে ৮টি ভ্রাম্যমাণ আদালত | নতুন বছরে খালেদা জিয়ার শুভেচ্ছা | নতুন বছরে আন্দোলনে ভেসে যাবে সরকার: তরিকুল ইসলাম | দক্ষিণ এশিয়ায় সাংবাদিক হত্যার শীর্ষে পাকিস্তান | ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন নীল ৮, সাদা ৭ পদে জয়ী | জোর করে ক্ষমতায় থাকতে চাইলে ৭৫ এর মতো পরিণতি হবে: খন্দকার মোশাররফ | দুর্নীতিবাজদের ভোট দেবেন না : দুদক চেয়ারম্যান | ট্রেনের ধাক্কায় ৫ হাতির মৃত্যু | এখন বাবা-মাকে বই নিয়ে চিন্তা করতে হয় না : প্রধানমন্ত্রী | আপাতত পাকিস্তান সফর করছে না বাংলাদেশ ক্রিকেট দল | মিরপুরে ঢাবি অধ্যাপকের স্ত্রীকে গলাটিপে হত্যা | তাজরীনে আগুন পরিকল্পিত: বিজিএমইএ | ১৩ জানুয়ারি থেকে মালয়েশিয়ায় যাওয়ার নিবন্ধন | সমস্যা সমাধানে আলোচনার বিকল্প নেই : সৈয়দ আশরাফুল ইসলাম

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন নীল ৮, সাদা ৭ পদে জয়ী

বিশ্ববিদ্যালয় রিপোর্টার

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে কার্যকর পরিষদের ১৫ পদের বিপরীতে আওয়ামী লীগ ও বামদল সমর্থিত নীল-গোলাপী প্যানেল আটটি এবং বিএনপি ও জামায়াত সমর্থিত শিক্ষকদের সাদা প্যানেল সাতটি পদে নির্বাচিত হয়েছে।

সভাপতি পদে ৭০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নীল দলের প্রার্থী সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। তার বিপরীতে সাদা দলের প্রার্থী বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও সিন্ডিকেট সদস্য ড. তাজমেরী এস এ ইসলাম ৫৮৫ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে সাদা দলের প্রার্থী প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মামুন আহমেদ ৬৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার বিপরীতে নীল দলের প্রার্থী ভূ-তত্ত্ব বিভাগের অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল পেয়েছেন ৬২২ ভোট ।

গতকাল সোমবার সকাল ১০টা থেকে দুপুর দুইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতিতে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিকাল ৪টার দিকে নির্বাচনের ফল ঘোষনা করেন নির্বাচন কমিশনার ও ইতিহাস বিভাগের অধ্যাপক শরিফ উল্লাহ ভূঁইয়া। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

সাদা দল থেকে মনোনীত মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক মো. আখতার হোসেন খান (৬১৮ ভোট) সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। নীল দল থেকে মনোনীত ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের অধ্যাপক হাসিবুর রশীদ (৬৯০) কোষাধ্যক্ষ পদে, সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী ড. মুহা. জিয়াউর রহমান (৭০২) যুগ্ম সাধারণ পদে নির্বাচিত হয়েছেন।

সদস্যপদে নীল দল থেকে বিজয়ীরা হলেন- মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রভোস্ট ও ফার্মেসি বিভাগের অধ্যাপক এ বি এম ফারুক (৬৫২), কবি জসীম উদদীন হলের প্রভোস্ট ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আখতারুজ্জামান(৭৮০), অর্থনীতি বিভাগের অধ্যাপক আবুল বারকাত (৭৩০), অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান (৬৫৪) এবং ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী (৬১৩ ভোট)।

সদস্যপদে সাদা দলের বিজয়ী প্রার্থীরা হলেন- কলা অনুষদের ডিন ও বিশ্ববিদ্যালয়ে সাদা দলের আহ্বায়ক অধ্যাপক সদরুল আমিন (৭০৩ ভোট), প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক লায়লা নুর ইসলাম (৬১৯), পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম (৬৭৩), ক্লিনিক্যাল ফামের্সি ও ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক আবুল হাসনাত (৫৭৪), পরিসংখ্যান, প্রাণপরিসংখ্যান ও তথ্য বিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং ইন্টারন্যাশনাল হলের প্রভোস্ট অধ্যাপক মো. লুত্ফর রহমান (৭১৪)।

ডাকসু নির্বাচনের দাবিতে মানববন্ধন

এদিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবি শিক্ষক সমিতির নির্বাচনের ভোটগ্রহণকালে বিশ্ববিদ্যালয় ক্লাবের সামনে মানববন্ধন করেছে শিক্ষার্থী অধিকার মঞ্চ। শিক্ষার্থীরা দ্রুত ডাকসু নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সাবেক উপদেষ্টা আকবর আলি খানের এই আশঙ্কা যথার্থ বলে মনে করেন?
3 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ১৮
ফজর৪:২৯
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০৩
এশা৭:১৬
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৫:৫৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :