The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ৩১ ডিসেম্বর ২০১২, ১৭ পৌষ ১৪১৯, ১৭ সফর ১৪৩৪
সর্বশেষ সংবাদ রাজধানীতে বর্ষবরণে নাশকতা ঠেকাতে মাঠে নেমেছে ৮টি ভ্রাম্যমাণ আদালত | নতুন বছরে খালেদা জিয়ার শুভেচ্ছা | নতুন বছরে আন্দোলনে ভেসে যাবে সরকার: তরিকুল ইসলাম | দক্ষিণ এশিয়ায় সাংবাদিক হত্যার শীর্ষে পাকিস্তান | ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন নীল ৮, সাদা ৭ পদে জয়ী | জোর করে ক্ষমতায় থাকতে চাইলে ৭৫ এর মতো পরিণতি হবে: খন্দকার মোশাররফ | দুর্নীতিবাজদের ভোট দেবেন না : দুদক চেয়ারম্যান | ট্রেনের ধাক্কায় ৫ হাতির মৃত্যু | এখন বাবা-মাকে বই নিয়ে চিন্তা করতে হয় না : প্রধানমন্ত্রী | আপাতত পাকিস্তান সফর করছে না বাংলাদেশ ক্রিকেট দল | মিরপুরে ঢাবি অধ্যাপকের স্ত্রীকে গলাটিপে হত্যা | তাজরীনে আগুন পরিকল্পিত: বিজিএমইএ | ১৩ জানুয়ারি থেকে মালয়েশিয়ায় যাওয়ার নিবন্ধন | সমস্যা সমাধানে আলোচনার বিকল্প নেই : সৈয়দ আশরাফুল ইসলাম

শীতার্তদের সাহায্যে এগিয়ে এসেছেন যারা

ইত্তেফাক ডেস্ক

প্রচণ্ড শীতে বেশি কষ্ট পাচ্ছে দরিদ্র দুস্থরা। প্রত্যন্ত অঞ্চলে এদের সংখ্যা বেশি। কিন্তু তাদের হাতে এখনো ঠিকমত শীতবস্ত্র পৌঁছেনি। এদিকে সরকারি খাতে এবার যে শীতবস্ত্র করা হয়েছে তাও অপ্রতুল বলে জানা গেছে। বেসরকারি পর্যায়ে বা এনজিওগুলো তাদের তত্পরতা পুরোপুরিভাবে এখনো শুরু করেনি। খবর ইত্তেফাক প্রতিনিধি ও সংবাদদাতাদের।

দাগনভূঞা (ফেনী) দাগনভূঞা উপজেলার দ. আলীপুর গ্রামের বাগডুবি হাই স্কুল প্রাঙ্গণে মামনা ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে গত রবিবার ৩ সহস্রাধিক দুস্থের মাঝে কম্বল বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মামনা ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের সভাপতি হাজী নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক পূবালী ব্যাংকের জিএম মহিউদ্দিন আহম্মদ, সদস্য ডিএমপি'র এসি নুরুল আলম প্রমুখ।

নেত্রকোনা নেত্রকোনা সদর উপজেলা পরিষদের পক্ষ হতে গতকাল গভীর রাতে নেত্রকোনার লক্ষ্মীগঞ্জ ও মদনপুর ইউনিয়ন এবং শহরের রেল স্টেশনগুলোতে হতদরিদ্র এবং ছিন্নমূল পুরুষ ও মহিলাদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান এবং ইউএনও জাকিয়া পারভিন।

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) পীরগঞ্জ উপজেলার আলমপুর গ্রামের উদ্যমী তরুণ ছবিলাল রায় (২৩)। মহান বিজয়ের মাস উপলক্ষে তার ব্রিটেন প্রবাসী 'ফেসবুক ফ্রেন্ড' মো. শহিদ আলমের মাধ্যমে প্রবাসীদের নিকট থেকে ৩০ হাজার টাকা সংগ্রহ করে দু'শটি কম্বল ক্রয় করে এলাকার উজ্জলকোঠাস্থ স্বেচ্ছাশ্রমভিত্তিক শিক্ষা কার্যক্রম ''জন্মদিন" পাঠশালার গরীব ও দুস্থ শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করেন। এদিকে, উপজেলা প্রশাসন এবার সোয়া ১১শ' পিস কম্বল পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিতরণ করেছে বলে উপজেলা নির্বাহী অফিসার শাব্বীর আহমদ জানান।

পানছড়ি (খাগড়াছড়ি) জেলার পানছড়ি উপজেলার প্রতিবন্ধীদের মাঝে লোগাং জোন ২০ বিজিবি'র উদ্যোগে গতকাল রবিবার শীতবস্ত্র বিতরণ করা হয়। উপজেলা প্রতিবন্ধী ক্লাবে ২০ বিবিজি'র উপ-অধিনায়ক মেজর হাসান মাহমুদ একশতটি কম্বল অসহায় প্রতিবন্ধীদের মাঝে বিতরণ করেন।

শ্রীপুর (মাগুরা) মাগুরার শ্রীপুর উপজেলার কমলাপুর গ্রামে শুক্রবার এক্সিম ব্যাংকের উদ্যোগে ও নাসা গ্রুপের পরিচালক মো. শহিদুল ইসলাম মিঠুর সার্বিক ব্যবস্থাপনায় ৮টি ইউনিয়নের গরীব শীতার্ত পরিবারের মাঝে দু' হাজার কম্বল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মাগুরার সহকারী পুলিশ সুপার মো. মিজানুর রহমান,নাসা গ্রুপের পরিচালক মো. শহিদুল ইসলাম মিঠু প্রমুখ।

নীলফামারী নীলফামারীর শীতার্ত প্রায় এক হাজার মানুষের মাঝে কম্বলসহ বিভন্ন প্রকার শীতবস্ত্র বিতরণ করেছে ছাত্র-ছাত্রীদের স্বেচ্ছাসেবী সংগঠন স্মার্ট বাংলাদে ও টেকনোলজি ফর রুরাল ডেভেলপমেন্ট (টিএফআরডি)। গত দুদিনে জেলার অবহেলিত জলঢাকা উপজেলার চিড়াভিজা গোলনা গ্রামে প্রায় ৩শতাধিক মানুষের মাঝে কম্বল বিতরণ করেন, পল্ল¬ী উন্নয়ন একাডেমি, শেরপুর বগুড়ার প্রধান উপদেষ্টা এম.এ. মান্নান ও জেনারেল ম্যানেজার তারেক হাসান। নীলফামারী সদরের পলাশবাড়ী ও খোকশাবাড়ী ইউনিয়নের সাত শতাধিক মানুষের মাঝে স্যুয়েটারসহ বিভিন্ন প্রকার শীতবস্ত্র বিতরণ করেন সংগঠনের সভাপতি সিহাব শাহারিয়ার।

আশুগঞ্জ সংবাদদাতা এক্সিম ব্যাংক ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ শাখার উদ্যোগে শনিবার উপজেলায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। ব্যাংকের নিজস্ব কার্যালয়ে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শহর শিল্প ও বণিক সমিতির সভাপতি গোলাম হোসেন ইপটি।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সাবেক উপদেষ্টা আকবর আলি খানের এই আশঙ্কা যথার্থ বলে মনে করেন?
5 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২০
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :